অনলাইন আয়ের ব্লগ

যে তিনটি কারনে নতুরা ব্যার্থ হয়।

অনলাইনে টাকা আয় করা যায় শুনে যারা কাজ শুরু করেন, মনে করেন আমি কাজ শিখলেই কাজ শুরু করে ইনকাম করতে পারব। হা ইনকাম করা যাবে, তার আগে আপনার কাজ করার জন্য যে সকল দক্ষতা লাগবে তা আপনি অর্জন করেছেন কিনা তা আগে দেখে নিন।

১. ইংরেজী ভাল দক্ষতা:

কারন আপনি আপনি ইংরেজীতে আপনাকে বায়ারের সাথে কথা বলতে হবে। সুতরাং বলতে পারি  ইংলিশ হল প্রথম  দক্ষতা।

২. নিজে কাজ শিখার আগ্রহ না থাকা:

আপনি অনলাইন থেকে আয় করতে হলে এট হল সবচেয়ে গুরুত্বপূর্ন । আপনি হয়ত কোন expert/ প্রতিষ্ঠান খেকে কাজ শিখছেন। ভাবছেন এখন আপনি কোর্স সম্পূর্ন হলে ইনকাম করতে পারবেন, মনে রাখবেন অনলাইন হল বিশাল একটা প্লাটফর্ম , এখানে আপনাকে প্রফেশনাল হতে হলে আপনাকে নিজের প্ররিশ্রম করতে হবে। আপনি নিজে প্ররিশ্রম না করলে কখনই উন্নতি করতে পারবেন না। ধরুন আজকে আপনি যা শিখবেন ৬ মাস পর নতুন আপডেট হবে সুতরাং আপানেকেও আপডেট হতে হবে। তাহলে নিজেকে সবসময় আপডেট রাখতে হবে। আপনি নাহলে বিশ্ব প্রতিযোগিতায় আপনি টিকে থাকতে পারবেন না।

৩. ধৈর্য ও প্ররিশম:

যে কোন কাজ উন্নতি করতে হলে ধৈর্য খুবই গুরুত্বপূর্ন । আপনি যদি ৬ মাস থেকে ১ বছর শিখার কাজে সময় না ব্যায় করেন তাহলে আপনার মাইন্ড সেটার ঠিক করতে হবে।  অনলাইন ইনকাম আসলে ধীরে ধীরে বাড়ে। একটা বাস্তব ঘটনা বলি। আমার এক বড় ভাই গুগুল এডসেনস নিয়ে কাজ করত, ২০১০ সালে তার ১ বছরে এডসেনস থেকে ইনকাম হয় মাত্র ১০ ডলার। কিন্তু একসময় তার ইনকাম বাড়তে থাকে থাকে এবং একসময় তারা সর্বোচ্চ ইনকাম হয় এক মাসে ৪৫০০ ডলার। সুতরাং ধৈর্য ধরে লেগে থাকলে উন্নতি হবেই।

Exit mobile version