অনলাইন আয়ের ব্লগ

ইউটিউব এর নতুন আপডেট ৪০০০ ঘন্টার সমাধান

মাত্র একটি ভাইরাল ভিডিত্ত আপনার ৪০০০ ঘন্টার পূরন করতে পারে। গুগুলের নতুন আপডেট নিয়ে নতুনদের মাধ্য অনেক টেনশন কিভাবে  watch hour ৪০০০ এবং ১০০০ subscriber করবেন এটা নিয়ে দুশ্চিন্তায় আছেন। তাদের আজকের পোষ্টে সমাধান দেত্তয়ার চেষ্টা করব। এখানে ৪০০০ ঘন্টা মিনিটে হিসাব করলে হয় ২ লক্ষ ৪০ হাজার মিনিট।  আপনাকে সংগ্রহ করতে হবে এই ২ লক্ষ ৪০ হাজার মিনিট।

আমি অনেকগুলো আইডিয়া দিব আপনার কাছে সবচেয়ে ভাল আইডিয়া মনে হয় তা ট্রাই করতে পারেন।

আইডিয়া ১:

ধরুন আপনি ১ ঘন্টার একটি ভিডিত্ত টিউটোরিয়াল, অথবা নাটক, শর্টফিল্ম তৈরী করলেন।

এখন আপনি যদি প্রতিদিন ২০০ ভিজিটর পার তাহলে আপনার সংগ্রহ প্রতিদিন ২০০ ঘন্টা এবং একমাসে আপনার দাড়াবে ৬ হাজার ঘন্টা। (প্রতিটি ভিউ ১ বার হলে আপনার ৬০ মিনিট কাউন্ট হয়)

ইমেল মার্কেটিং শিখতে কত খরচ করতে হবে?

আইডিয়া ২:

আপনার চ্যানেলের  ভিউ বাড়লে আপনার subscriber এমনি বাড়বে। আর ভিডিত্তর শেষে আপনার  subscriber অব্যশই subscriber করতে বলবেন।

আইডিয়া ৩:

আপনি ১০ টি ভিডিত্ত করতে পারেন এবং প্রতিটির ভিডিত্তর সাইজ হবে মিনিমাম ১০ মিনিট করে এরপর আপনি একটি প্লে লিষ্ট তৈরী করে ফেইসুবুকে অথবা গুগুল এড্ওয়ার্ডে মার্কেটিং করতে পারেন।

আইডিয়া ৪:

YouTube collaboration করতে পারেন। আপনার সাথে অন্যানো ই্উটিউবারদের collaboration করতে পারেন। আমাদের দেশে YouTube collaboration খুবই কম হয়। এক্ষেত্রে যাদের চ্যানেলে subscriber বেশী আছে তাদের সহযোগিতা পেলে খুব সহজে আপনি ভিউ এবং subscriber দুটিই পাবেন।

আইডিয়া ৫:

বিভিন্ন সাইট  আছে যেখানে আপনি অন্যের চ্যানেল subscribe করলে  আপনি পয়েন্ট পাবেন এবং বিনিময় আপনার চ্যানেলে subscribe নিতে পারবেন।

অনলাইন আয়ের জার্নি এবার আনন্দের সাথে

আইডিয়া ৬:

আপনার চ্যানেলের কনটেন্ট এর প্রতি গুরুত্ব দিন কিভাবে আপনি কোয়ালিটি বাড়াতে পারবেন সেদিকে খেয়াল রাখুন। আপনার গ্রাহকদের ভ্যালু দিতে পাড়লে আপনার সামান্য মার্কেটিং  চ্যানেল জনপ্রিয়তা পাবে।

আইডিয়া ৭

রেগুলার কাজ করুন এবং প্রতিদিন চেষ্টা করবেন একটা নির্দিষ্ট সময় ভিডিত্ত আপলোড করতে। আমার নিজের কাজের অভিঞ্জতা থেকে দেখিছি সব ভিডিত্ত ভাল ভিউ পায় না। সেক্ষত্রে কাজ করতে থাকুন । আপনার মাত্র ১ ভিডিত্ত ভাইরাল হলে দেখতে পাবেন অন্য গুলির ভিউ বাড়ছে।

আইডিয়া ৮

আপনি একটি ত্তয়েবাসাইট করুন এবং আপনার সবগুলি ভিডিত্ত ত্তয়েবসাইটে সুন্দর করে সাজান। এখন ফেইসবুকে বুষ্ট করুন। যেহুতু ইউটিউব একটি ভাল ক্যারিয়ার। সুতরাং কাজের সফলতার জন্য ১ টা লং টাইম প্লান করুন। বিশ্বের সেরা ইউটিউবার পিউডাইপাই চ্যানেল ২০১০ সালে খোলা হয় কিন্তু জনপ্রিয়তা পায় ২০১৩ সালে।

ডিজিটাল মার্কেটিং এজেন্সির কেন দরকার হয়

আইডিয়া ৯:

fiverr.com অথবা seoclerk.com  থেকে Social Media Service কিনতে পারেন।  এখানে আপনার চাহিদামত সার্ভিস পাবেন।

আইডিয়া ১০:

৪ হাজার ঘন্টার জন্য দরকার ২ লক্ষ ৪০ হাজার মিনিট। এক্ষেত্রে আপনার একটি ভিডিত্ত সাইজ হয় ৫ মিনিট এবং আপনার ভিউ দরকার ৪৮ হাজার । আর  ভিডিত্ত সাইজ হয় ১০ মিনিট এবং আপনার ভিউ দরকার ২৪ হাজার ।

ধরে নিলাম আপন ভিডিত্ত ৫ মিনিট তাহলে ১ মাসে আপনার এডসেনসে  একটিভ করতে চান তাহলে আপনার প্রতিদিন ভিউ লাগবে ৪৮,০০০ ভাগ ৩০= ১৬০০ ভিউ প্রতিদিন। আর ১০ মিনিট ভিডিত্ত সাইজ হলে ভিউ লাগবে মাত্র ৮০০ ভিউ।

 

 

 

Exit mobile version