অনলাইন আয়ের ব্লগ

এফিলিয়েট মার্কেটিং কিছু কমন প্রশ্নের উত্তর –

১। কিভাবে সুরু করবেন?
-> এই ভিডিও গুলো দেখেন –
https://www.facebook.com/notes/affiliate-marketers-bd/bangla-video-training-series/636319203094300

২। ClickSure কি টাকা দেয়?
-> জি দেয়। সব সময় – সময় মত টাকা দেয়। এছাড়া ভিডিও গুলো দেখে আপনি যে কোনো মার্কেট এ কাজ করতে পারবেন। আমি ClickSure ব্যবহার করেছি মানে এইটা সুধু মাত্র ClickSure এর ক্ষেত্রে প্রযোজ্য এমন না।

৩। JV page না থাকলে কি করবেন?
-> সব প্রোডাক্ট এর JV page থাকে না, এই ক্ষেত্রে যেটা করতে পারেন তা হল – নিজে ইমেইল টি লিখে নিতে পারেন, অথবা অন্য কোনও একই কেটাগড়ি প্রোডাক্ট এর JV page থেকে ইমেইল কপি করে একটু এডিট করে সেন্ড করতে পারেন।

৪। Landing page ছাড়া কাজ করতে চাইলে –
-> Landing page ছাড়া অবশ্যই কাজ করা যাবে, সরাসরি অ্যাফিলিয়েট লিঙ্ক টি সর্ট করে ব্যবহার করতে পারবেন। কিন্তু যদি আপনে ল্যান্ডিং পেইজ এর দারা ইমেইল সংগ্রহ করেন – তাহলে আপনি GetResponse এর মাধ্যমে অটোমেটেড ইমেইল গুলো পাঠাতে পারবেন এবং বেশি সেল আসা করতে পারবেন।

৫। অনেক ক্লিক পাচ্ছি কিন্তু সেল পাচ্ছি না – কি করব ?
-> প্রথমেই বুঝতে হবে এইটা সুধুই ক্লিক না, আপনি একটা প্রোডাক্ট এর পেইজ এ সত্যিকার এর মানুষ কে সেন্ড করতেসেন। সেল তখন এ হবে যখন সেই লোকটি প্রোডাক্ট টি কিনবে। এখন আপনার একটু ভাবতে হবে – আপনি যেই প্রোডাক্ট টা প্রমট করতেসেন – ষেই প্রোডাক্ট টা কিনতে পারে এমন মানুষ কে কি আপনি সেন্ড করতেসেন আপনার অফার পেইজ এ নাকি যাকে পাইতেসেন তাকেই পাঠায় দিতেসেন? সুতরাং সুধু কত ক্লিক পেলাম না ভেবে ভাবতে হবে কত জন সত্যিকার Interested মানুষ আমি এই অফার এ সেন্ড করেছি। বেশি ক্লিক এর পিছে ছুটা টা বন্দ করে Interested মানুষ এর পিছে কাজ করেন। ভিডিও ২ তে আমি Buyer Keyword নিয়ে কথা বলেছি – যারা ফ্রি ট্রাফিক এ কাজ করতেসেন তারা সুধু মাত্র Buyer Keyword নিয়ে কাজ করেন। এবং অন্তত ৫০০ সত্যিকার ভিসিটর পাওয়ার আগে ভাবার দরকার নাই – সেল পাচ্ছি না।

৬। আমি কত টাকা কামাই করতে পারব?
-> কত টাকা কামাই করতে পারবেন এইটা চিন্তা করা বন্ধ করে – মন দিয়ে শিখা সুরু করেন। অন্তত এক মাস মন দিয়ে ভাল মত কাজ করেন, কাজ টি শিখেন এর পর আপনি নিজেই ধারনা পাবেন কত কামাই করতে পারবেন। দুই ধরনের মানুষ আসে – প্রথম রকম ভাবে – অল্প হোক বেশি হোক , যাই কামাই হোক আগে আমি কাজ টা ভাল ভাবে শিখব, আর আর এক রকম লোক আসে – যারা আগেই ভাবে এত টাকা কামাই না হলে কাজ করব না, অথবা ভাবে আগে একটু কামাইতে পারলে তাইলে ভাল করে করব। আমি অবশ্যই বলব – প্রথম রকম লোকরা খুব ই ভাল করতেসে এবং দ্বিতীয় রকম লোক রা খারাপ করতেসে। সুতরাং – কত কামাইতে পারব এইটা মন থেকে ৩০ দিন এর জন্য মুছে ফেলেন – আর খুব Serious ভাবে কাজ করার পিছে মনোযোগ দেন। কাজ শিখতে পারলে টাকা আসবেই।

৭। ফ্রি ট্রাফিক কোনটা ভাল কাজ করে?
-> সব গুলোই ভাল কাজ করে – তবে Twitter, Article Marketing, Forum Posting, Blog Commenting টা বেশ ভাল কাজ করে। সুরু করার জন্য Blog Commenting টা ভাল। এছাড়া আপনি কোন ফ্রেন্ড এর হেল্প নিয়ে ১০০% গ্রামার ভুল ছাড়া একটা review article লিখে ওইটা স্পিন করে বিভিন্ন আর্টিকেল ডিরেক্টরি তে সাবমিট করতে পারেন।

মূল লেখক: রিফাত ভাই

Exit mobile version