অনলাইন আয়ের ব্লগ

ডিজিটাল মার্কেটিং এজেন্সির কেন দরকার হয়

ডিজিটাল মার্কেটিং এজেন্সির ভ্যালু তুলনা করা চলে একজন ইউটিউবার, ইনফ্লেুয়েন্সার এবং সোস্যাল মিডিয়া অপটিমাইজার হিসাবে । চলুন শুরু করি এই সম্পর্কে জানার জন্য। আপনি কিভাবে নির্ধারন করবেন কোন ডিজিটাল মার্কেটিং এজেন্সি আপনার জন্য সঠিক। এর কিছু পয়েন্ট এবং ফ্যাক্ট আছে যার মাধ্যমে ধারনা পাবেন। ডিজিটাল মার্কেটিং আজকের দিনে আপনার অনলাইন পেজেন্স নিশ্চিত করে। আপনি কি মনে করেন যত বড় বড় ব্যান্ড আছে সবার পিছনে কারা কাজ করছে, হা ঠিক ধরেছেন ডিজিটাল মার্কেটার এজেন্সি কাজ করছে বড় বড় ব্যান্ডের সাথে। আপনাদের সাথে শেয়ার করব একজন ডিজিটাল মার্কেটার এজিন্সির রোল কি?

https://seoexpertbd.com/%e0%a6%a1%e0%a6%bf%e0%a6%9c%e0%a6%bf%e0%a6%9f%e0%a6%be%e0%a6%b2-%e0%a6%ae%e0%a6%be%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%95%e0%a7%87%e0%a6%9f%e0%a6%bf%e0%a6%82-%e0%a6%b8%e0%a6%ae%e0%a7%8d%e0%a6%aa%e0%a6%b0%e0%a7%8d/

 

ডিজিটাল মার্কেটার এজেন্সি আপনার প্রোডাক্ট এবং সার্ভিসকে এনালাইজ করে, কোন স্যোসাল মিডিয়া প্লাটফর্মে কথা বললে আপনার প্রোডাক্ট বা সার্ভিস বেনিফিট হবে। অনেক কম্পানী এবং ইনডিভিজুয়াল এড তৈরী করে কিন্তু এটা বুজতে পারে না যে, এড কোথায় প্লেস করবে, কিভাবে প্রমোট করবে। প্রমোশন অনেক বড় একটা বাধা।  আমি এটা বুজতে পারি যে কনটেন্ট তৈরী করতে যে সময় যায় তার চেয়ে দ্বীগুন এবং তিনগুন সময় মার্কেটিং ব্যায় হয়। হতে পারে আপনার কাছে বেস্ট প্রোডাক্ট এবং বেস্ট সার্ভিস যদি প্রমোশন ঠিকভাবে না হয় তাহলে আপনার উদ্যোগ ব্যার্থ হবার চান্স থাকে। তো এই প্রোডাক্ট এবং সার্ভিস সঠিক কাস্টমারের কাছে কে নিয়ে আসবে এর জন্য দরকার ডিজিটাল মার্কেটিং এজেন্সি। কিন্তু ডিজিটাল মার্কেটিং এজেন্সি ছোট, বড় ও মাজারি সাইজের হয়ে থাকে। কিন্তু আপনার জন্য কোন এজেন্সি বেষ্ট এটা কিভাবে ঠিক করবেন। এর কিছু কি ফ্যাক্টর আছে, তা হল, ডিজিটাল মার্কেটিং এজেন্সি আপনার প্রোডাক্ট এবং সার্ভিসকে বোজার স্কিল আছে কিনা?  সবার আগে চেক করতে হবে ডিজিটাল মার্কেটিং এজেন্সি রিসার্চ কোন প্রর্যায়ের। কারন রিসার্ছ ছাড়া আপনার প্রোডাক্ট এবং সার্ভিস কোন রেজাল্ট আসবে না। আপনাকে দেখতে হবে আপনার কমিউনিকেশন ল্যভেল আপনার ডিজিটাল মার্কেটিং এজেন্সির সাথে কেমন?

কারন এখানে রিকোয়ারমেন্ট হয় কনস্টেন্ট কমিউনিকেশন, রিসাচ, ও আইডিয়া শেয়ারিং।

Y-commerce বিজনেস এর নতুন সুযোগ আপনি একটিভ আছেন তো?

নতুন আইডিয়া ছাড়া কোন ডিজিটাল মার্কেটিং এজেন্সি আপনার প্রোডাক্ট এবং সার্ভিসকে প্রোমোট করতে পারবে না।  এজন্য নিশ্চিত করতে হবে যে, সবচেয়ে বেষ্ট আইডিয়া কাজ করবে ডিজিটাল মার্কেটিং এজেন্সি।

কোন ডিজিটাল মার্কেটিং এজেন্সির শক্তি হল তার গ্রাফিক্স ডিজাইনার, এখন দেখতে হবে আপনার প্রোডাক্ট ও কনটেন্ট গ্রাফিক্স ডিজাইনার কি ভাল করে প্রমোট করছে কিনা।

নিউ কনসেপ্ট এবং আইডিয়া আপনাকে সব সময় ডিজিটাল মিডিয়া প্লাটফমেৃ আপনাকে রাখবে সবথেকে এগিয়ে।  আপনার প্রোডাক্ট – সার্ভিস এমনকি নিজেকে প্রমোট করার জন্য দরকার ফ্রিকোয়ন্সি।

আপনার পোষ্ট, ব্যানার, পোস্টার, কনস্টেইনটিলি এবং ফ্রিকোয়েন্টলি অডিয়েন্সের সামনে রাখাই হল ডিজিটাল মার্কেটিং।  একটা ডিজিটাল মার্কেটিং এজেন্সিতে রাইটার, স্কিপ্টরাইটার, আইডিয়াটেরস কনসেটেন্টলি লেগে থাকে আপনার অডিয়েন্সের সামনে আপনার প্রোডাক্ট – সার্ভিসকে সব সময় রাখার জন্য।   এরপর শুরু হয় গ্রাফিক্স ডিজাইনার টিম এর কাজ, যে কিনা আইডিয়াকে সঠিক গ্রাফিক্স এর মাধ্যমে কনটেন্ট  তৈরী করে।

সহজ করে বললে আপনি কোন ডিজিটাল মার্কেটিং এজেন্সিকে নির্ধারন করবেন। যাদের

কমিউনিকেশন, রিসার্চ এবং টিম স্ট্রোং।

এফিলিয়েট মার্কেটিং এর একটি সহজ সিলেবাস

Exit mobile version