Site icon Online Income Blog Bangladesh

The Bhutanese Guide to Happiness | Gross National Happiness বই থেকে কিছু গুরুত্বপূর্ন কোটেশন

আজকের লেখাটি আমার না। এটা আমি একজনের কমেন্ট (Fahmida Rashid Sumaiya ) থেকে সংগ্রহ করেছি এবং তার অনুমতিক্রমে আমার ব্লগে পাবলিশ করছি। আমার কোটেশন গুলো নিজের ভাল লেগেছে আপনাদের ভাল লাগবে ।

1. A rope can bind just one,but a harsh law can bind millions: দড়ি দিয়ে বেধে একজনকে অন্যায়ের শাস্তি দেওয়া যায়,কিংবা কয়জন কে!কিন্তু একটা কঠোর আইন প্রনয়ণ করে লক্ষ,কোটি, মিলিয়ন মানুষকে অন্যায়ের কাছ থেকে দূরে রাখা যায়।

নিজের স্কিল ডেভলপ করুন নিজের উপর বিনিয়োগ করুন

 

2.Quality, not Quantity is the key to happiness: এটার উদাহরণ হিসেবে এক্সামের উত্তর লিখার কথা মাথায় আসলো!অনেক বেশি লিখে যত না বেশি মার্কস পাওয়া যায়,তার চেয়ে অনেক ভালো মার্কস পাওয়া যায় যুক্তিসঙ্গত, সাজানো গুছানো আর প্রাসঙ্গিক উত্তর লিখে!

3.Don’t tell everybody everything, Have respect for your privacy and innermost thoughts: নিজের উদ্দেশ্য নিয়ে যদি আমরা সন্দিহান না থাকি,নিজেদের উদ্দেশ্য যদি হয় ভালো কিছু করার, তাহলে সেটার জন্য সবার কাছে জবাবদিহি না করলেও হয়!যদিও আমার মধ্যে একটা জিনিস কাজ করতো আগে,যে, সবার সাথে শেয়ার না করলে আমি প্রশ্নবিদ্ধ হয়ে যাবো!

4.A tailor is never satisfied with his alterations, but he is always satisfied with the leftover pieces of cloth: কাজের মাঝে যে জিনিসটা আমাদের খেয়াল রাখা দরকার অনেক সময় আমরা সেটা খেয়াল না করে অন্য কোন দিকে গুরুত্ব দেই।যেমন,এক্সামের সময় শুধু লিখেই যাই,কিন্তু এই জিনিসটা মাথায় চিন্তা আসে না,যে আমার লিখা টা কতটা গ্রহণযোগ্য হচ্ছে!

5. An ugly face worries the owner, and an ugly thought worries your companion: খারাপ চেহারার জন্য সবসময় আমরা নিজেরাই হীনমন্যতায় ভুগি,সেটা অন্যদেরকে ভাবায় না!কিন্তু আমার চিন্তা,চেতনা,কাজের উদ্দেশ্য যদি খারাপ হয়,সেটা অবশ্যই আমার বন্ধুদের উপর প্রভাব ফেলবে! ‘অসৎ সঙ্গে সর্বনাশ’ যেটা বলা যায় আর কি!

6. The beggar endures the suffering of hunger, and the rich man endures the suffering of a hoarder: অভাবে যেমন ভিক্ষুক ভোগে,তেমনে বড়লোক ব্যাক্তি ও ভোগে। অর্থাৎ, যার অবস্থা যত ভালো, তার অভাবের বিষয়বস্তু ও তত বিশাল!

7. If an ordinary man holds his head high,It is hard for an official to put him down: সৎ ব্যাক্তিকে কেউ পদানত করতে পারে না। মানুষের সততা কখনোই পদ ভিত্তিতে আসে না,একজন সাধারণ মানুষও অনেক বেশি সৎ থাকতে পারে নিজের অবস্থান থেকে।

“In an Open Relationship” এর মানে কি ফেইসবুকের ব্যবহার জেনে নেই

8. Digging into meaning of words is like digging in mud. The deeper you go,the more you will find: একটা জিনিস নিয়ে যতই চিন্তাভাবনা করা হবে,ততই নতুন নতুন ভাবনা আসবে।চিন্তার ভিন্নতা কিন্তু ব্যাক্তি ভেদে ভিন্ন হতে পারে।❤

ফাইবার আউটসোসিং মাকের্টপ্লেস
Exit mobile version