অনলাইন আয়ের ব্লগ

Y-commerce বিজনেস এর নতুন সুযোগ আপনি একটিভ আছেন তো?

আজকে মার্কেটিংয়ের নতুন একটি পদ্ধতি নিয়ে কথা বলবো সেটি হল Y-commerce বিজনেস।
অনেকেই ফেসবুক কেন্দ্রিক বিজনেস করেন সে বিজনেসকে আমরা সংক্ষেপে বলি f-commerce।

তাহলে যারা ইউটিউব এর মাধ্যমে বিজনেস করছে তাহলে সে বিজনেসকে আমরা ওয়াই কমার্স বলতে পারি Y-commerce।
এর সুবিধা হল আমরা সরাসরি ভিডিও দেখতে পাচ্ছি, প্রোডাক্ট সম্বন্ধে সঠিক একটা আইডিয়া পাচ্ছি। অনেকেই প্রডাক্ট রিভিউ এর মাধ্যমে Y-commerceএর মাধ্যমে ভালো বিজনেস করছে। আমি অনেক আনন্দিত যে এই Y-commerce নাম করুন আমার ব্লগ এর মাধ্যমে শুরু করলাম। Y-commerce এই পদ্ধতিতে জনপ্রিয় হয়ে যাবে ইনশাল্লাহ।

উইবনিয়ার (webinar) কি?

ডিজিটাল মার্কেটিং এজেন্সির কেন দরকার হয়

করোনার পরবর্তীতে অনেক উদ্যোক্তা আসলে বিজনেস নিয়ে খুব কষ্টে আছে এবং অনেকের বিজনেস বন্ধ হয়ে গেছে ,আশা করি একজন উদ্যোক্তা হিসেবে আপনারা আমাকে সাহায্য করবেন । আসলে একটা উদ্যোগের সাথে অনেকগুলো পরিবার ফ্যামিলির জড়িত থাকে,

যেমন- আমি বিজনেস করতেছি, এখান থেকে যেমন বাড়িওয়ালার ভাড়া পাচ্ছে, ইন্টারনেট কোম্পানি তার নেট বিল পাচ্ছে, আমার অফিস পিয়ন এখান থেকে সেলারি পাচ্ছে, আমার টিম মেম্বাররা এখান থেকে ইনকাম পাচ্ছে, আমি যে কোরিয়ার কোম্পানির মাধ্যমে সার্ভিস নেই, সে কুরিয়ার কোম্পানি এখান থেকে ইনকাম পাচ্ছে।

একটা বিজনেস প্ল্যাটফর্মের সাথে অনেকগুলো পরিবার জড়িত থাকে ।

আমরা যারা উদ্যোক্তারা যখন লছ করি তখন কিন্তু কারো কাছ থেকে চাইতে পারি না আবার সাহায্য পাই না । একজন উদ্যোক্তা অনেকগুলো ফ্যামিলি কে সাহায্য করে, সে হিসাবে আমার মনে হয় একজন উদ্যোক্তা কে সাহায্য করতে পারলে অনেকগুলো ফ্যামিলি কে সাহায্য করা হয় ।

ফেইসবুক যখন বাজার তখন আপনি কি ভিন্নভাবে চিন্তা করছেন?

তাই আপনারা আমার থেকে প্রোডাক্ট/সার্ভিস কিনবেন, তাহলে অনেকগুলো ফ্যামিলির উপকার হবে সাথে সাথে অনেক লোকের কর্মসংস্থান হবে। আমি নিজেও আত্মনির্ভরশীল হব । শুধুমাত্র আপনাদের সাহায্য এবং সহযোগিতার ফলেই এটা সম্ভব হবে। এখানে আমার ভিডিও দেখে আমার প্রোডাক্ট এর ক্রেতা আবার কেউ আছেন এই প্রোডাক্ট এর উৎপাদনকারী। উৎপাদনকারী যারা আছেন তারা আমাকে প্রোডাক্ট দিবেন আর যারা ক্রেতা আছেন তারা আমার থেকে প্রোডাক্ট কিনবেন তাহলে আমার উদ্যোগটি যেমন বেঁচে থাকবে সাথে সাথে অনেকগুলো ফ্যামিলির বেঁচে থাকার সুযোগ হবে। আমার পেইজে দেখুন এখানে

অনলাইন ব্যবাসা করতে যাচ্ছেন কিভাবে কাজ শুরু করবেন?

Exit mobile version